সে ছিলো যখন ~কিংশুক

বালিকা : এই, তুই পরশুদিন দুপুনারে মগবাজার মোড়ে থাকবি। বুঝিলি?
বালক : না বুঝি নাই। আমি সেদিন ঢাকার বাইরে থাকবো। আসতে পারবো না।
বালিকা : ও আচ্ছা। ঠিকাছে আসতে হবে না।
বালক : হুম।
বালিকা : তুই না আসলে মিস করবি।
বালক : মিস করলে আর কি করা... কিভাবে আসবো বল। ঢাকাতেই তো থাকবো না।
বালিকা : ঈদের তো অনেক দেরি, এত আগে কেন যেতে হবে শুধু শুধু... বিরক্তিকর।
বালক : আরে বাবা টিকেট পাই নি তো... আগে গেলে আরামে যাওয়া যাবে। ভীড় কম থাকে।
বালিকা : পরশুদিন আমার বান্ধবির গায়ে হলুদ। একটা সবুজ শাড়ি কিনেছি। সেদিন পড়বো ... তুই না আমাকে শাড়ীতে দেখতে চেয়েছিলি?
বালক : না মানে ইয়ে... আরেকদিন পড়িস... সেদিন দেখবো।
বালিকা : ছাগল একটা তুমি। আমি কি সবসময় শাড়ি পড়তে পারি? তুমি আমাকে কখনই দেখবা না শাড়ীতে... হুহ >_<
বালক : হাহাহা ... রাগ করিস  রে, সারাজীবন তো পড়ে আছে। তাই না?
বালিকা : তুই আসলেই ছাগল।
বালক : তা তো ঠিকই। :P


পুনশ্চ : বালিকা আজো শাড়ী পড়ে। আজো সে সাজুগুজু করে। কিন্তু বালক কোন দিনই বালিকাকে শাড়ীতে দেখে নি। আজ বালিকার রূপের বিম্ব অন্য এক পুরুষের চোখে... আর বালকের চোখে কেবল চকচক করে স্বপ্ন। যে স্বপ্ন সে একা দেখেনি।

Kingshuk

লেখক ... .

No comments:

Post a Comment